পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা জেনে নিন - আলকুশি পাউডার খাওয়ার নিয়ম

কাঠ বাদাম এর উপকারিতা - কাঠ বাদাম খাওয়ার নিয়মআজকে আমি আলোচনা করব পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে। আলকুশি প্রাকৃতিক ভাবে উৎপাদিত একটি ফল। এ ফলের বীজ পুরুষের শারীরিক শক্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে কাজ করে। পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা প্রাকৃতিকভাবে আলকুশি বীজের মধ্যে লুকিয়ে রয়েছে। 
পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা জেনে নিন - আলকুশি পাউডার খাওয়ার নিয়ম
আলকুশি বীজে বিদ্যমান উপাদান পুরুষের হারানো শক্তি ফিরে পেতে সাহায্য করে। এটিকে পুরুষের যৌনশক্তির মহঔষধ বলা হয়।বাজারে অনেক ধরনের ফল রয়েছে কিন্তু সেগুলো ফলের তুলনায় আলকুশি বীজ মানবদেহের জন্য অনেক উপকারী। পুরুষের বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় আলকুশি বীজ মহা ঔষধ হিসেবে ব্যবহৃত হয়। 
পুরুষের বীর্য পাতলা,অতিরিক্ত স্বপ্নদোষ, ঘন ঘন প্রস্রাব, ইত্যাদি সমস্যায় আলকুশি বীজের কার্যকরী ক্ষমতা অনেক বেশি। আপনারা যারা এই ধরনের সমস্যাই আছেন। তারা নিয়মিত আলকুশি বীজ সেবনের মাধ্যমে আপনাদের সমস্যার সমাধান করতে পারে। আপনাদের এ ধরনের সমস্যার সমাধানের জন্য আজকের এই আর্টিকেল পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এবং আলকুশি পাউডার খাওয়ার নিয়ম লিখা হয়েছে। 
আপনারা যদি পুরুষ শক্তিকে বৃদ্ধি করতে চান তাহলে পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে নিন।তাহলে জানতে পারবেন পুরুষ শক্তি বৃদ্ধি করার উপায় সম্পর্কে।

আলকুশি বীজ কি?

প্রাচীনকাল থেকে ভারতীয় উপমহাদেশে আলকুশি বীজ পুরুষের যৌন শক্তি বৃদ্ধিতে এবং নানান রোগের ঔষধ হিসেবে ব্যবহার হয়ে আসছে। আলকুশি গাছ আমাদের দেশের ওষুধ গাছ হিসেবে সবাই চিনে থাকে। কিন্তু এর কি উপকারিতা এই বিষয়ে অনেকেরই জানা নাই। আলকুশি গাছ গ্রাম অঞ্চলের বিভিন্ন জঙ্গলে পাওয়া যায়। আলকুশির অপর নাম বিলাই চিমকি নামে পরিচিত।
যার বৈজ্ঞানিক নাম হচ্ছে MACUNA PRURIENS এবং আলকুশির ইংরেজি নাম হচ্ছে VALVET BEANS। আলকুশি ঔষধি গাছ হিসাবে সকলের কাছে পরিচিত। এই গাছের অনেক উপকারিতা রয়েছে। নিচে পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

আলকুশি বীজের উপকারিতা

  • হাড়ের স্বাস্থ্য: আলকুশি হাড়ের স্বাস্থ্যের জন্য খুব উপকারী।আলকুশি হাড়ের ঘনত্ব বৃদ্ধি করে এবং অস্টিওপরোসিসের মতো হাড়ের রোগের ঝুঁকি কমায়।
  • ডায়াবেটিস নিয়ন্ত্রণ:রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে আলকুশি খুব ভালো কাজ করে।এছাড়াও আলকুশি ডায়াবেটিস রোগীদের জন্য খুব উপকারী।
  • হজমশক্তি বৃদ্ধি: আলকুশি আমাদের হজম শক্তি বৃদ্ধি করে।পেটের সমস্যার সমাধানে সাহায্য করে এবং কোষ্ঠকাঠিন্য দূর করে।
  • রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি: আলকুশিতে থাকা উপাদান আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং এটি আমাদের শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট এর মাত্রা বৃদ্ধি করে। যা রোগের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।
  • মানসিক চাপ কমাতে: দৈনন্দিন জীবনে মানুষ তাদের মানসিক চাপ কমাতে কতই কিনা খেয়ে থাকে অথচ প্রাকৃতিক ওষুধ মানসিক চাপ কমাতে মহা ঔষধ।এটি শরীরে ডোপামিনের মাত্রা বৃদ্ধি করে যা মেজাজ উন্নত করে।
  • অন্যান্য উপকারিতা: এগুলো উপাদান ছাড়াও আলকুশি বীজে আরও অনেক উপকারিতা রয়েছে যা বিভিন্ন ধরনের রোগের বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করতে সাহায্য করে।যেমন, রক্তাল্পতা, কাশি, জ্বর, বাত, এবং অন্যান্য বিভিন্ন রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়।মূলত এই উপকারগুলি সবগুলো যৌন দুর্বলতার সাথে জড়িত আর এজন্য আলকুশি কে যৌন দুর্বলতার হারবাল ফুটবল হয়।

আলকুশির পুষ্টিমান (প্রতি ১০০ গ্রাম শুকনো বীজ)

আলকুশি বীজ শারীরিক বিভিন্ন রোগের ওষুধ হিসেবে ব্যবহৃত হয়। তবে পুরুষের যৌন দুর্বলতায় আলকুশি বীজকে মহা ঔষধ বলা হয়। নিচে আলকুশি বীজের পুষ্টিমান সম্পর্কে আলোচনা করা হলো। প্রতি ১০০ গ্রাম শুকনো আলকুশি বীজে যে পুষ্টিমান বিদ্যমান আছে। নিচে তা তুলে ধরা হলো-

পুষ্টি উপাদান

পরিমাণ

ক্যালোরি

347 কিলোক্যালোরি

পানি

8.6 গ্রাম

প্রোটিন

25.1 গ্রাম

চর্বি

5.4 গ্রাম

ফাইবার

11.3 গ্রাম

কার্বোহাইড্রেট

54.6 গ্রাম

চিনি

3.1 গ্রাম

স্টার্চ

42.9 গ্রাম

আলকুশীর বীজে থাকা খনিজ উপাদান

খনিজ

পরিমাণ

ক্যালসিয়াম

400 মিলিগ্রাম

আয়রন

7.6 মিলিগ্রাম

ম্যাগনেসিয়াম

172 মিলিগ্রাম

ফসফরাস

511 মিলিগ্রাম

পটাশিয়াম

1208 মিলিগ্রাম

সোডিয়াম

15 মিলিগ্রাম

জিঙ্ক

4.4 মিলিগ্রাম

আলকুশীর বীজে থাকা ভিটামিন

ভিটামিন

পরিমাণ

ভিটামিন A

75 IU

ভিটামিন B1 (থায়ামিন)

0.44 মিলিগ্রাম

ভিটামিন B2 (রিবোফ্লাভিন)

0.17 মিলিগ্রাম

ভিটামিন B3 (নিয়াসিন)

1.54 মিলিগ্রাম

ভিটামিন B5 (প্যান্টোথেনিক অ্যাসিড)

1.06 মিলিগ্রাম

ভিটামিন B6 (পাইরিডক্সিন)

0.42 মিলিগ্রাম

ভিটামিন B9 (ফোলেট)

400 মাইক্রোগ্রাম

ভিটামিন B12

0.04 মিলিগ্রাম

ভিটামিন C

2.4 মিলিগ্রাম

ভিটামিন E

1.59 মিলিগ্রাম

ভিটামিন K

29.1 মাইক্রোগ্রাম

আলকুশীর বীজে থাকা অন্যান্য উপাদান

উপাদান

পরিমাণ

L-DOPA

4-5%

লেভোডোপা

4-5%


পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা

এই অংশে আমরা আলোচনা করব পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে। প্রাচীনকাল থেকে আলকুশি বীজ মানব দেহের বিভিন্ন রোগের ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। মানব দেহে যেগুলো সমস্যা সমাধান হিসেবে আলকুশি বীজ ভালো কাজ করে সেগুলো সমস্যা মূলত পুরুষের যৌন সম্পর্কিত সমস্যার সাথে সম্পর্কিত। 
পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা জেনে নিন - আলকুশি পাউডার খাওয়ার নিয়ম
আর এই জন্য আলকুশি বীজকে যৌন শক্তির মহা ঔষধ বলা হয়।পুরুষের যৌন সম্পর্কিত বিভিন্ন ধরনের সমস্যা যেমন, অতিরিক্ত স্বপ্নদোষ, বীর্য পাতলা হওয়া, বাচ্চা না হওয়া, যৌন দুর্বলতা, মাথা ঘোরা, শরীর দুর্বল, ইত্যাদি রোগের মহা ঔষধ হিসেবে আলকুশি বীজ সেই প্রাচীনকাল থেকে ব্যবহার হয়ে আসছে। আলকুশি বীজ গ্রাম অঞ্চলে খুব সহজে পাওয়া যায়। 
কিন্তু শহর অঞ্চলে এই বীজ সংগ্রহ করতে অনেক খরচ হয়ে যায়।উপরে দেওয়া তথ্যগুলো পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এটি একটি প্রাকৃতিক প্রতিকার হতে পারে। তবে আলকুসির ব্যাপারে আরো ব্যাপক গবেষণার প্রয়োজন এবং আপনি যদি আলকুশি বীজ সেবনের চিন্তা করেন সেক্ষেত্রে আপনাকে ভালো কোন ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করা উত্তম।নিচে আলকুশি বীজ চূর্ণ খাওয়ার উপকারিতা জানতে পোস্টটি পড়তে থাকুন।

আলকুশি বীজ চূর্ণ খাওয়ার উপকারিতা

মানব দেহের বিভিন্ন সমস্যা সমাধানে, বিশেষ করে পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এবং আলকুশি বীজ জন্য খাওয়ার উপকারিতা একই রকম।প্রতিরক্ষামূলক স্বাস্থ্য এবং স্থায়ী রোগ প্রতিরোধে আলকুশি প্রায় দুই হাজার বছর আগে থেকে মানব দেহের বিভিন্ন রোগের প্রতিকারক হিসেবে ব্যবহার হয়ে আসছে। 
এটি পুরুষের উর্বর শক্তি বৃদ্ধি করে। নিয়মিত সেবনের ফলে পুরুষের শুক্রাণুর বৃদ্ধি করে ফলে উর্বরতা বৃদ্ধি পায়। নিয়মিত আলকোশির গুঁড়ো খেলে পুরুষের বীর্য ঘন হয়।টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করে, যার ফলে পুরুষের শুক্রাণুর সংখ্যা এবং গতিশীলতা বৃদ্ধি পায়। ফলস্বরূপ,পুরুষের যৌন ক্ষমতা দ্রুত বৃদ্ধি পায়।

আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা

আমরা অনেকেই জানি আলকুশির উপকারিতা সম্পর্কে। আবার অনেকেই আলকুশি সম্পর্কে তেমন কোনো কিছুই জানি না। এজন্য আজকের এই পোস্ট লেখা হয়েছে। আজকের এই পোস্টে আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা সম্পর্কে এখন আলোচনা করা হবে।আপনারা জেনে অবাক হবেন যে আলকুশি বীজ খাওয়ার চেয়ে আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা অনেক গুণ বেশি।
পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা জেনে নিন - আলকুশি পাউডার খাওয়ার নিয়ম
এবং আলকুশি শিকড় এর চেয়ে আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা অনেক বেশি। আলকুশি পাউডার মানব দেহে দ্রুত রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ।আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা সম্পর্কে নিচে আরও আলোচনা করা হলো বিস্তারিত পড়ে নিন।
  • মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়ায়:মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে আলকুশি বীজের গুড়া খুব উপকারী। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যামাইনো এসিড।এতে উপস্থিত ডোপামিন মানসিক শক্তিকে দ্বিগুণ করতে পারে। এবং স্মৃতিশক্তি বাড়াতেও সাহায্য করে।
  • প্রতিরক্ষামূলক স্বাস্থ্য:প্রাচীনকাল থেকে আলকুশি বীজের গুঁড়া মানব দেহের উপকারে ব্যবহৃত হয়ে আসছে। আলকুশি বীজের গুঁড়া পুরুষের উর্বরতা বৃদ্ধি করতে সাহায্য করে। এটি গরম দুধের সাথে পান করলে বীর্য ঘন হয় এবং টেস্টোস্টেরনের মাত্রাবৃদ্ধি পায়।
  • ক্যান্সার প্রতিরোধ: ক্যান্সার প্রতিরোধে আলকুশি বীজের গুঁড়ো সেবন খুব উপকারী । আলকুশি বীজের গুঁড়ো সেবনের ফলে ক্যাটালেসের মাত্রা বৃদ্ধি পায়, যা মানব দেহের কোষকে ফ্রি র‌্যাডিক্যাল এবং অ্যান্টিঅক্সিডেন্টের ক্ষতি থেকে রক্ষা করে।
  • ডায়াবেটিস প্রতিরোধ করে:নিয়মিত আলকুশি বীজের গুঁড়া সেবনের ফলে রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে এবং ইনসুলিনের প্রভাব অনুকরণ করে।এ কারণে এটি ডায়াবেটিস প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন করে।
  • ক্লান্তি দূর করে: আলকুশি বীজ সেবনের ফলে আমাদের শরীরের ক্লান্তি দূর হয়ে যায়। এছাড়াও এটি আমাদের মানসিক এবং শারীরিক চাপ কমাতে সাহায্য করে।
  • উর্বরতা বাড়ানোর ক্ষেত্রে: অনেকেই যৌন শক্তি বৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের ঔষধ সেবন করে থাকেন যেগুলো জনশক্তিকে পরবর্তীতে আরো দুর্বল করে ফেলে। আলকুশি বীজের গুঁড়ো নিয়মিত সেবেনোর ফলে এগুলো সমস্যার সমাধান পাওয়া সম্ভব।
  • চর্মরোগের চিকিৎসা করে: চর্ম রোগের চিকিৎসায় আলকুশি পাউডার নিয়মিত সেবন করলে খুব ভালো উপকার পাওয়া যায়। তা শুধু চর্মরোগই ভালো করে না বরং ত্বকের উন্নতি ও সৌন্দর্য বজায় রাখে।

আলকুশি পাউডার খাওয়ার নিয়ম

আলকুশি পাউডার খাওয়ার অনেক উপকারিতা সম্পর্কে জানলাম কিন্তু আলকুশি পাউডার খাওয়ার নিয়ম সম্পর্কে আমরা জানিনা। তাই আপনাদের জানার সুবিধার্থে আলকুশি পাউডার খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে। ১ গ্লাস পরিষ্কার পানিতে ১ চা চামচ আলকুশীর বীজের গুঁড়া এবং ১ চা চামচ অশ্বগন্ধার মূলের গুঁড়া মিশ্রিত করে সারারাত রেখে সকালে শুধু পানি পান করলে সব ধরনের যৌন সমস্যা ভালো হয়। অথবা সেবনের ক্ষেত্রে আপনার নিকটস্থ ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করা ভালো।

আলকুশি পাউডার এর দাম-আলকুশি বীজের দাম

এতক্ষণ আমরা পুরুষ শক্তিতে আলকোশি ব্রিজের উপকারিতা সম্পর্কে এবং আলকুশি পাউডার খাওয়ার নিয়ম সম্পর্কে জানলাম। এখন আমরা আলকুশি পাউডারের দাম সম্পর্কে জানব। আলকুশি গুড়া বা বিভিন্ন উপায়ে প্রসেস করা আলকুশি বাজারের বিভিন্ন হারবাল অথবা আয়ুর্বেদিক ওষুধের দোকানে পাবেন। এছাড়াও অনলাইনের মাধ্যমে বিভিন্ন পেজ থেকে কিনে নিতে পারবেন। 
আলকুশি বীজের পাউডার এর বর্তমান বাজার মূল্য প্রতি ১০০ গ্রাম আলকুশি গুঁড়ো ২৩০ টাকা। তবে আলকুশি বীজের গুড়োর মূল্য জায়গা ভেদে কমবেশি হতে পারে। তাই আপনি যেখান থেকে কিনে স্বাচ্ছন্দ বোধ করবেন সেখানে দাম যাচাই করে কিনবেন।

পোস্ট সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

প্রশ্নঃআলকুশির ইংরেজি নাম কি?

উত্তরঃআলকুশির ইংরেজি নাম হচ্ছে VALVET BEANS

প্রশ্নঃআলকুশির বৈজ্ঞানিক নাম কি?

উত্তরঃআলকুশির বৈজ্ঞানিক নাম MACUNA PRURIENS

প্রশ্নঃকোন বীজ পুরুষের যৌন রোগের মহা ঔষধ?

উত্তরঃ আলকুশি বিজ।

প্রশ্নঃ কিসের সাথে আলকুশি বীজের পাউডার খেলে দ্রুত বীর্য গাড় হয়?

উত্তরঃ দুধের সাথে।

শেষকথা- পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা

প্রিয় পাঠক, আপনাদের সুবিধার্থে আজকে আমি আলোচনা করেছি পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে। এছাড়াও আলোচনা করেছি আলকুশি পাউডার খাওয়ার নিয়ম সম্পর্কে। আজকের আলোচনায় যদি আপনার উপকার হয়ে থাকে। তাহলে আজকের আর্টিকেল আপনার বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করতে ভুলবেন না। 
এ ধরনের আরো পোস্ট জানার থাকলে কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। আজকের আলোচনায় যদি কোন ভুল ত্রুটি থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এবং কমেন্ট বক্সে জানিয়ে দিবেন, ধন্যবাদ।

পোস্ট ট্যাগ-

আলকুশি বীজের দাম,আলকুশি বীজের উপকারিতা ও অপকারিতা,আলকুশি + অশ্বগন্ধা,আলকুশি বীজের পার্শ্বপ্রতিক্রিয়া,আলকুশি পাউডার এর উপকারিতা,আলকুশি গাছের ছবি,আলকুশি বীজ চেনার উপায়,আলকুশি + অশ্বগন্ধা মিশিয়ে খাওয়ার নিয়ম

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪