দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমেরিকা স্টুডেন্ট ভিসা খরচ ২০২৪,বিস্তারিত জেনে নিন। অনেকেই দেশ এবং বিদেশ থেকে জানতে চায়,দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে।আপনাদের এই আগ্রহ থেকে আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে। আজকে আমি আপনাদের জন্য আলোচনা করব দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে। অনেকেই দক্ষিণ কোরিয়া ভ্রমণের উদ্দেশ্যে যায়। 
দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা
যার কারণে টাকা এক্সচেঞ্জ করতে হয়।আপনি যদি এই আর্টিকেল পড়েন তাহলে জানতে পারবেন দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে।এছাড়াও আমি আরো আলোচনা করব কোরিয়ান মুদ্রার নাম কি।চলুন দেরি না করে জেনে নেই দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে।

কোরিয়ান মুদ্রার নাম কি?

প্রতিটি দেশের মুদ্রার বিভিন্ন ধরনের নাম থাকে। যেমন বাংলাদেশের টাকা তেমনি অন্যান্য দেশের বিভিন্ন নাম থাকে। এবং এই মুদ্রা শুধু সেই দেশেই প্রচলিত থাকে। এই দেশ বাধিত অন্য কোন দেশে তাকে চালানো যায় না। তবে এর ব্যতিক্রম কিছু ব্যবস্থা চালু রয়েছে যাকে বলা হয় এক্সচেঞ্জ মানি। 
আপনি আপনার দেশের টাকা দিয়ে অন্য কোন দেশের টাকা নিতে চাইলে সেই টাকা নিতে পারবেন। কিন্তু এখানে কিছু বিষয় লক্ষ্য করা যায় সেটি হল প্রতিটি দেশের মুদ্রার মান এক রকম নয়।তাই আপনার দেশের মুদ্রার চেয়ে আপনি যে দেশের মুদ্রা নিতে চাচ্ছেন সেই দেশের মুদ্রার মূল্য যদি কম হয়।তাহলে আপনি সেই দেশের বেশি টাকা পাবেন। 

আবার যদি সেই দেশের মুদ্রার মূল্য বেশি হয় তাহলে আপনার কম টাকা পাবেন। আমরা এখানে আলোচনা করতে চলেছি কোরিয়ান মুদ্রার নাম সেই বিষয়ে নিয়ে। এখন আমি জানাবো দক্ষিণ কোরিয়ার মুদ্রার নাম কি। কোরিয়ার মুদ্রার নাম দক্ষিণ কোরিয়ান ওন।দক্ষিণ কোরিয়ান ওনকে KRW চিহ্ন দ্বারা প্রতিনিধিত্ব করা হয়।

কোরিয়া কোন মুদ্রায় ব্যয় করে?

কোরিয়া একটি বিশাল আয়তনের দেশ। দেশটিতে আয়তনে তুলনায় জনসংখ্যা বসবাস করে অনেক কম। এবং কোরিয়া অর্থনৈতিক দিক দিয়ে অনেক এগিয়ে। এছাড়াও পারমাণবিক এবং অন্যান্য শক্তি তন্ত্রের তারা অনেক এগিয়ে।কোরিয়াকে দুইটি ভাগে ভাগ করা হয়েছে। যথা, উত্তর কোরিয়া এবং দক্ষিণ কোরিয়া। কোরিয়ার মুদ্রার নাম ওন । কোরিয়াকে দুইটি ভাগে বিভক্ত করা হয়েছে।
যদিও কোরিয়ান মুদ্রা ওন কিন্তু দেশটি দুই ভাগে বিভক্ত হওয়ার কারণে কোরিয়ান মুদ্রার কোড নাম্বার আলাদা করা হয়েছে এবং মূল্য একটু কম বেশি করা হয়েছে। দেশটিতে উত্তর কোরিয়ারা উত্তর কোরিয়ান ওন মুদ্রায় ব্যয় করে।এর আইএসও ৪২১৭ কোড KPW ।আর দক্ষিণ কোরিয়ার দক্ষিণ কোরিয়ান ওন মুদ্রায় ব্যয় করে। এর আইএসও ৪২১৭ কোড KRW ।

দক্ষিণ কোরিয়া টাকার মান কত ২০২৪

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে দক্ষিণ কোরিয়ায় ১ওন সমান বাংলাদেশি কত টাকা হয়।আপনি যদি দক্ষিণ কোরিয়া ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান অথবা দক্ষিণ কোরিয়াতে কাজ করে থাকেন। তাহলে আপনাকে কাজের বিনিময়ে তারা দক্ষিণ কোরিয়ান ওন পারিশ্রমিক হিসেবে দিবে। সেটা আপনি দক্ষিণ কোরিয়াতে ব্যবহার করতে পারবেন।
কিন্তু যখন আপনি বাংলাদেশী টাকা পাঠাবেন তখন আপনাকে বাংলাদেশী টাকাই এক্সচেঞ্জ করতে হবে। আর তখনই আপনার জানার প্রয়োজন পড়বে ১ ওন সমান বাংলাদেশি কত টাকা পাওয়া যাবে।সেই অনুযায়ী আপনি বাংলাদেশে কত টাকা পাঠাতে পারবেন সেটা আপনি জানতে পারবেন। বর্তমানে দক্ষিণ কোরিয়ার ১ ওন সমান বাংলাদেশী টাকা ০.০৮৫ টাকা।

তবে জেনে রাখা ভালো এটি একটি আনুমানিক হিসাব। বিভিন্ন সময় টাকার হার ওঠা নামার কারনে কম বেশি হতে পারে। তবে সবচেয়ে ভালো হয়। আপনি যখন টাকা এক্সচেঞ্জ করবেন তখন আপডেট জেনে নেওয়া।

দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

অনেকেরই প্রশ্ন থাকে যে দক্ষিণ কোরিয়া ১টাকা বাংলাদেশের কত টাকা পাওয়া যায়।বেশিরভাগ লোকেরই এই প্রশ্ন থাকে। কারণ যারা দক্ষিণ কোরিয়া ভ্রমণের উদ্দেশ্যে অথবা ব্যবসা-বাণিজ্যে বা যেকোনো দরকারে যেতে চায়।তাদের সর্বপ্রথম যেটি প্রয়োজন হয়।সেটি হল দক্ষিণ কোরিয়ার মুদ্রা ওন।কারণ আপনি দক্ষিণ কোরিয়া অবস্থান করে বাংলাদেশী টাকা সেই দেশে ব্যবহার করতে পারবেন না।
দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা
সেই দেশে ব্যবহার করতে হলে সেই দেশের মুদ্রার প্রয়োজন। আর দক্ষিণ কোরিয়ার মুদ্রা কে বলা হয় ওন। এখন প্রশ্ন হল ১ওন সমান বাংলাদেশি কত টাকা হয়। এখন আমি জানাবো দক্ষিণ কোরিয়ান মুদ্রা ১ওন সমান বাংলাদেশি টাকা ০.০৮৫ টাকা হয়।তবে জেনে রাখা ভালো এটি একটি আনুমানিক হিসাব। বিভিন্ন সময় টাকার হার ওঠা নামার কারনে কম বেশি হতে পারে। তবে সবচেয়ে ভালো হয়। 
আপনি যখন টাকা এক্সচেঞ্জ করবেন তখন আপডেট জেনে নেওয়া।আপনি যদি এই আর্টিকেলটি বিস্তারিত পড়ে নিতে পারেন তাহলে দক্ষিণ কোরিয়ার মুদ্রা এক্সচেঞ্জ করে বাংলাদেশে কত টাকা পাওয়া যাবে এই বিষয়টি নিয়ে আপনার মনে আর কোন প্রশ্ন থাকবে না। আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে গেছেন এবং আরো প্রশ্নের উত্তর জানার জন্য সম্পন্ন আর্টিকেলটি পড়ে নিবেন।

দক্ষিণ কোরিয়া ১০ টাকা বাংলাদেশের কত টাকা

অন্যান্য দেশের নাই বাংলাদেশ থেকেও অনেক কর্মী দক্ষিণ কোরিয়া কাজের উদ্দেশ্যে যায়। এবং অনেক মানুষ ব্যবসার উদ্দেশ্যে আবার অনেকে ভ্রমণের উদ্দেশ্যে সেখানে যায়। আপনি যদি ভ্রমণের উদ্দেশ্যে অথবা কাজের উদ্দেশ্যে বা ব্যবসার উদ্দেশ্যে যেভাবে যান না কেন। আপনাকে দক্ষিণ কোরিয়া গিয়ে দক্ষিণ কোরিয়ার টাকা ব্যবহার করতে হবে।এখন আপনি যদি দক্ষিণ কোরিয়ার টাকা রেট না জানেন তাহলে আপনি কোন কিছু করতে পারবেন না।
তাই আপনাকে জানতে হবে দক্ষিণ কোরিয়ার ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। আপনাকে জানানোর জন্য আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে। দক্ষিণ কোরিয়ার ১০ টাকা বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করতে গেলে আপনি পাবেন ০.০৭৯ টাকা ।তবে টাকার মান কম বেশি হতে পারে। তাই আপনি যখন এক্সচেঞ্জ করতে যাবেন তখন রেট জেনে নেওয়া ভালো।

দক্ষিণ কোরিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আপনি যদি ভ্রমণের উদ্দেশ্যে দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে জানতে হবে দক্ষিণ কোরিয়ার টাকার মান বাংলাদেশের টাকার সাথে কতখানি কম বেশি। কারণ বাংলাদেশের টাকা দক্ষিণ কোরিয়াতে চলেনা। তাই আপনাকে দক্ষিণ কোরিয়ার টাকাতে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করতে হবে। 

আর এজন্য আপনাকে জানা দরকার দক্ষিণ কোরিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা সমান। আপনি যদি দক্ষিণ কোরিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকার সমান এটি যদি জানতে চান।তাহলে এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে নিবে। তাহলে দক্ষিণ কোরিয়া সকল টাকার মান সম্পর্কে আপনার ধারণা হয়ে যাবে। 

দক্ষিণ কোরিয়া ১০০ টাকা যা বাংলাদেশের টাকায় পরিবর্তন করলে বাংলাদেশি টাকা হবে ৮ টাকা ৪৬পয়সা। তবে একটি কথা সব সময় মনে রাখা দরকার টাকার মান প্রতিনিয়ত উঠানামা করে। তাই আপনি যখন এক্সচেঞ্জ করবেন তখন আপডেট জেনে নেওয়া ভালো।

দক্ষিণ কোরিয়া ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

যদিও দক্ষিণ কোরিয়া বাংলাদেশে তুলনায় অনেক অর্থনৈতিক দিক দিয়ে এগিয়ে রয়েছে। কিন্তু দক্ষিণ কোরিয়ার টাকার মান বাংলাদেশের টাকার তুলনায় অনেক কম।আপনি যদি দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে আপনাকে বাংলাদেশী টাকা দক্ষিণ কোরিয়ার টাকায় এক্সচেঞ্জ করে নিয়ে যেতে হবে। 

আর এক্সচেঞ্জ করতে হলে আপনাকে জানা দরকার।দক্ষিণ কোরিয়ার টাকা বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করলে কত কম বেশি হতে পারে। যেমন দক্ষিণ কোরিয়া ৫০০টাকা সমান বাংলাদেশি ৪২ টাকা ২৯পয়সা।

দক্ষিণ কোরিয়া ১০০০টাকা বাংলাদেশের কত টাকা 

অন্যান্য দেশের নাই বাংলাদেশ থেকেও অনেক কর্মী দক্ষিণ কোরিয়া কাজের উদ্দেশ্যে যায়। এবং অনেক মানুষ ব্যবসার উদ্দেশ্যে আবার অনেকে ভ্রমণের উদ্দেশ্যে সেখানে যায়। আপনি যদি ভবনের উদ্দেশ্যে অথবা কাজের উদ্দেশ্যে বা ব্যবসার উদ্দেশ্যে যেভাবে যান না কেন। আপনাকে দক্ষিণ কোরিয়া গিয়ে দক্ষিণ কোরিয়ার টাকা ব্যবহার করতে হবে। 

এখন আপনি যদি দক্ষিণ কোরিয়ার টাকা রেট না জানেন তাহলে আপনি কোন কিছু করতে পারবেন না।তাই আপনাকে জানতে হবে দক্ষিণ কোরিয়ার ১০০০টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। আপনাকে জানানোর জন্য আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে। 

দক্ষিণ কোরিয়ার ১০০০টাকা বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করতে গেলে আপনি পাবেন ৮৪ টাকা ৫৮ পয়সা ।তবে টাকার মান কম বেশি হতে পারে। তাই আপনি যখন এক্সচেঞ্জ করতে যাবেন তখন রেট জেনে নেওয়া ভালো।

দক্ষিণ কোরিয়া উয়ন টু বাংলাদেশি টাকা

আপনি যদি জানেন দক্ষিণ কোরিয়া এক টাকা সমান বাংলাদেশি কত টাকা হয়। তাহলে দক্ষিণ কোরিয়ার আরও টাকার মান জানতে আপনার কোন সমস্যা না হওয়ার কথা। কারণ দক্ষিণ কোরিয়া এক টাকা সমান বাংলাদেশের যত টাকা হয়। সেই টাকার সাথে দক্ষিণ কোরিয়ার যত টাকা পরিবর্তন করতে চাইবেন শুধু গুণ করে দিলেই সঠিক পরিমাণ টাকার অংক বুঝে পাবেন। 
আপনাদের সুবিধার্থে আমি নিচে দক্ষিণ কোরিয়ার কিছু টাকার সাথে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ করলে যে পরিমাণ টাকা পাওয়া যায় তার একটি চাট দিয়ে দিব। যাতে আপনারা অতি সহজেই টাকার রেট জেনে নিতে পারেন-
দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা
শেষকথা-দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা
আজকে আমি এই আর্টিকেলটিতে আলোচনা করেছি দক্ষিণ কোরিয়া টাকার মান সম্পর্কে। আপনি যদি এই আর্টিকেলটি সম্পন্ন পড়ে থাকেন তাহলে আমি মনে করব দক্ষিণ কোরিয়ার টাকা মান সম্পর্কে আপনার আর কোন জানার বাকি নেই। কারণ আমি যতদূর পেরেছি দক্ষিণ কোরিয়ার টাকার মান সম্পর্কে আলোচনা করার তা এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করেছি।আপনি যদি দক্ষিণ কোরিয়া ভ্রমণের উদ্দেশ্যে অথবা কর্মসংস্থানের উদ্দেশ্যে যেতে চান।

তাহলে অবশ্যই আপনার দক্ষিণ করিয়া টাকার মান সম্পর্কে জানা দরকার। আপনি যদি আর্টিকেল সম্পূর্ণ পড়ে নেন তাহলে আপনি দক্ষিণ কোরিয়া টাকার মান সম্পর্কে আজকের রেট জানতে পারবেন। প্রিয় পাঠক,আমার এই আর্টিকেল পড়ে যদি আপনার উপকার হয়। তাহলে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। এবং আরো কিছু জানার থাকলে কমেন্ট বক্সে জানিয়ে দিন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪